শনিবার, মার্চ ২, ২০২৪
Google search engine
Homeসিলেটসেলিব্রেটি শেফ শামীমের রান্নার সুখ্যাতি এবার ছড়িয়ে পড়লো ব্রিটেনজুড়ে!

সেলিব্রেটি শেফ শামীমের রান্নার সুখ্যাতি এবার ছড়িয়ে পড়লো ব্রিটেনজুড়ে!


স্টাফ রিপোর্টার:
সেলিব্রেটি শেফ এহসানুল ইসলাম চৌধুরী শামীমের রান্নার সুখ্যাতি এবার ছড়িয়ে পড়লো ব্রিটেনজুড়ে! তিনি যে রেস্টুরেন্টের হেড শেফ সেই আরামিনতাজ রেস্টুরেন্ট পুরো ইস্ট মিডল্যান্ডের মধ্যে সেরা এশিয়ান রেস্টুরেন্টের অ্যাওয়ার্ড পেয়েছে। ব্রিটেনের কারি ইন্ডাস্ট্রির মর্যাদাশীল এশিয়ান কারি অ্যাওয়ার্ডের ২০২৩ আসরে এই সম্মানে ভূষিত হলো আরামিনতাজ।

গত ১৯ নভেম্বর, লন্ডনের পাঁচ তারকা হোটেল পার্ক লেন হলরুমে আলো ঝলমলে জমকালো স্টেইজে হাজারো দেশী বিদেশী অতিথির উপস্থিতিতে এই সম্মাননা তুলে দেয়া হয়।

এহসানুল ইসলাম চৌধুরী শামীম বর্তমানে আরামিন তাজের হেড শেফ হিসাবে কর্মরত আছেন। তবে তিনি গত দেড় দশক ধরে নর্দাম্পটন ও আশেপাশের বিভিন্ন রেস্টুরেন্ট ও টেইকওয়েতে শেফ হিসাবে কর্মরত ছিলেন।

এহসানুল ইসলাম চৌধুরী শামীম সেরা এশিয়ান রেস্টুরেন্ট অফ দ্যা ইয়ার আারামিনতাজ বিজয়ী হওয়ার পর বলেন, এই পুরস্কার আলাদা গুরুত্ব বহন করে। শেফ হিসাবে এই প্রাতিষ্ঠানিক স্বীকৃতি তার কাজের প্রতি দায?িত্ববোধ আরও বাড়িয়ে দিলো। তিনি আরো বলেন, তিনি চেষ্টা করেন যখন যে রেস্টুরেন্টে কাজ করেন সেই এলাকার মানুষের খাবারের চাহিদা সম্পর্কে জেনে নেয়ার।

আরামিনতাজের নিয়মিত কাস্টমার নর্দাম্পটন থেকে নির্বাচিত এমপি, মন্ত্রী, মেয়রসহ গন্যমান্য ব্যাক্তি।

উল্লেখ্য, বিবিসির জনপ্রিয় সংবাদ উপস্থাপক সামান্থা সিমন্ডস ও টমি সান্ডুর উপস্থানায় জমকালো আয়োজনের মধ্য দিয়ে ১৩তম এশিয়ান কারি অ্যাওয়ার্ডস ও গালা ডিনার গত ১৯ নভেম্বর লন্ডনের গ্রসভেনর হাউস, পার্ক লেনে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বেস্ট রেস্টুরেন্ট অফ দ্যা ইয়ার ওবেস্ট শেফ অফ দ্যা ইয়ার অ্যাওয়ার্ডস বিজয়ীদের মধ্যে দেওয়া হয়।

১৯৯৯ সাল থেকে ২০২৩ সাল প্রায় দুই যুগের বেশী সময় থেকে সফল ভাবে রেস্টুরেন্ট ব্যবসা চালিয়ে আসছে আরামিনতাজ। এখন নর্থাম্পটন শায়ারের মধ্যে টপ আরামিনতাজ। এই রেস্টুরেন্টের হেড শেফ হিসাবে সুনামের সাথে কাজ করছেন সেলিব্রেটি শেফ এহসানুল ইসলাম চৌধুরী শামীম।

ব্রিটেনের নর্থাম্পটনের ওয়েলিংবরা রোডের ভুজন বিলাসিদের প্রিয় রেস্টুরেন্ট আরামিনতাজ এশিয়ান কারি অ্যাওয়ার্ড ২০২৩ বেস্ট রেস্টুরেন্ট অফ দ্যা ইয়ার জিতেছে, আমাদের শিল্পে অত্যন্ত স্বীকৃত একটি মর্যাদাপূর্ণ জাতীয় পুরস্কার – যাকে ‘কারি অস্কার’ ডাব করা হয়েছে বলে সংশ্লিষ্টরা মনে করেন।
এই মর্যাদাপূর্ণ পুরষ্কার জেতা একটি বিশাল সম্মান এবং প্রায় ২৪ বছরের সকলের কঠোর পরিশ্রম এবং প্রতিশ্রুতির প্রতিফলন।

আরামিনতাজ রেস্টুরেন্টের হেড শেফ ও এহসানুল ইসলাম চৌধুরী শামীম বলেন, এশিয়ান কারি অ্যাওয়ার্ড জেতা সত্যিই সম্মানের। নর্থাম্টনের সম্প্রদায়ের চেতনা কারোর পিছনে নেই, আমাদের আরামিনতাজ স্থানান্তরের পর থেকে অল্প সময়ের মধ্যে আমরা অবিশ্বাস্য সমর্থন পেয়েছি। এই পুরষ্কারটি আমাদের সমস্ত অনুগত গ্রাহকদের জন্য যারা গত ২৪ বছরে আমাদের সমর্থন করেছেন!

এই কারি শিল্পের অস্কার তাই এইভাবে স্বীকৃত হওয়া একটি বিশাল সম্মান। আমরা আমাদের শিল্পে তীব্র প্রতিযোগিতার মাত্রা দেখেছি এবং শীর্ষে আসা একটি বিশেষ সুযোগ। আমরা পরের বছর আমাদের ২৫ বছর পূর্তি উদযাপনের জন্য উন্মুখ – আমরা এই উদযাপনটি শুরু করার আরও ভাল উপায় জিজ্ঞাসা করতে পারি না। সেরাটি এখনও আসেনি, আমাদের আরও ধারণা রয়েছে এবং আমরা ভবিষ্যতে এটি প্রদর্শন করার জন্য অপেক্ষা করতে পারি না। এশিয়ান কারি অ্যাওয়ার্ডে এই প্রথম নর্থাম্টন কোন বিভাগে বিজয়ী হয়েছে।

সামান্থা সিমন্স কর্তৃক পুরষ্কারটি হোস্ট করেন রাজনীতিবিদদের দ্বারা উপস্থাপিত-লন্ডনের মেয়র সাদিক খান, এমপি পল স্কুলি ‘কারি মিনিস্টার’ হিসাবে পরিচিত। এর আগে আরামিনতাজের হেড শেফ এহসানুল ইসলাম চৌধুরী শামীম বিসিএ আয়োজিত ২০২২ সালে সেরা শেফের পুরস্কার পান। এছাড়াও আরো একাদিক পুরস্কার পায় আরামিনতাজ। এ রেস্টুরেন্টের মালিক সিরাজ ইসলাম রুফা মিয়া বলেন, এ অ্যাওয়ার্ড পাওয়ায় আমরা খুব খুশী ও আনন্দদিত।

প্রাসঙ্গিক সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

জনপ্রিয়

Recent Comments