মঙ্গলবার, মার্চ ৫, ২০২৪
Google search engine
Homeসিলেটআক্ষেপ ঘুচলো শফিক চৌধুরীর

আক্ষেপ ঘুচলো শফিক চৌধুরীর

জুবেল আহমেদ, ওসমানীনগর

সিলেট জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী এবং যুক্তরাজ্য আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরীর দ্বন্দ্ব নিয়ে আফসোসের অন্ত ছিল না সিলেট-২ আসনের আওয়ামী পরিবারে।

তাদের দ্বন্দ্বের কারণে ক্ষমতাসীন আওয়ামীলীগ এ আসনটিতে দুইবার দলীয় প্রার্থী দিতে পারেনি।

সরকারে আওয়ামী লীগ থাকলেও বিগত দুই মেয়াদে বিরোধী হিসেবেই এ আসনে আওয়ামী লীগের অবস্থান। সিলেট-২ আসনে ভোটের মাঠে শক্তিশালী অবস্থানে থাকা ইলিয়াস পরিবারের কেউ প্রার্থী না থাকায় বিগত দুই জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী দিলেই জয়ী হতো আওয়ামী লীগ। কিন্তু দুইবারই শরিক দল জাতীয় পার্টিকে ছাড় দিতে হয়েছে এই আসন। যার খেসারত দিতে হচ্ছে দলীয় নেতাকর্মীদের। আসনটিতে একসময় আওয়ামীলীগের শক্ত অবস্থান থাকলেও জোটকে ছেড়ে দেওয়ায় সেটা এখন আর নেই।

তবে এবার ত্যাগের পুরস্কার পাচ্ছেন এমপি পদটি শরীক দলকে বিসর্জন দেওয়া শফিকুর রহমান চৌধুরী। দ্বাদশ সংসদ নির্বাচনে এসে আক্ষেপ ঘুচেছে তার।

এবারে সিলেট-২ (বিশ্বনাথ-ওসমানীনগর) আসনে আওয়ামীলীগের প্রার্থী হিসেবে মনোনীত হয়েছেন সিলেট জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী।

এতে করে এ আসনের নেতাকর্মীদের মনে বইছে আনন্দের জোয়ার।  ২০০৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে শফিকুর রহমান চৌধুরী বিএনপি’র তুখোড় নেতা এম ইলিয়াস আলীকে পরাজিত করে জয়লাভ করেন। এই জয়ের পর আর তাকে পিছু ফিরে তাকাতে হয়নি। ২৪ ঘন্টার রাজনীতিবিদ হিসেবেও পান খ্যাতি।

এদিকে, দলীয় মনোনয়ন লাভের পর তিনি সোমবার (২৭ নভেম্বর) বিমানযোগে দুপুর দেড় টায় সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবেন বলে জানা গেছে। সিলেটে পৌঁছে প্রথমে হযরত শাহজালাল (রঃ) মাজার জিয়ারত করবেন। সেখান থেকে ওসমানীনগরে যাবেন তিনি। ওসমানীনগরবাসী ও দলীয় নেতাকর্মীদের সাথে সাক্ষাত শেষে ফেরার পথে বিশ্বনাথবাসী ও দলীয় নেতাকর্মীদের সাথে সাক্ষাত করবেন শফিকুর রহমান চৌধুরী।

প্রাসঙ্গিক সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

জনপ্রিয়

Recent Comments