বুধবার, জুন ২৬, ২০২৪
Google search engine
Homeখেলাঅস্ট্রেলিয়াকে হারিয়ে বিশ্বরেকর্ড গড়লো ভারত

অস্ট্রেলিয়াকে হারিয়ে বিশ্বরেকর্ড গড়লো ভারত

 
কেরালার তিরুঅনন্তপুরমে অস্ট্রেলিয়াকে হারিয়ে টি-২০ ক্রিকেটে বিশ্বরেকর্ড গড়েছে ভারত। আন্তর্জাতিক টি-২০তে সবচেয়ে বেশি জয়ের রেকর্ডে পাকিস্তানকে ছুঁয়ে ফেলেছে তারা। কিন্তু একটি ক্ষেত্রে বাবর আজমদের টপকে গেছেন যশস্বী জসওয়াল, রিঙ্কু সিংরা। পাকিস্তানকে ছুঁতে কম ম্যাচ খেলতে হয়েছে ভারতকে।

রোববার অস্ট্রেলিয়াকে হারিয়ে টি-২০তে ১৩৫তম ম্যাচ জিতেছে ভারত। ১৩৫টি টি-২০ জিততে ২১১টি ম্যাচ লেগেছে ভারতের। পাকিস্তানও টি-২০তে ১৩৫টি ম্যাচ জিতেছে। সেটা করতে ২২৬টি ম্যাচ লেগেছে পাকিস্তানের। অর্থাৎ, পাকিস্তানের থেকে ১৫টি ম্যাচ কম খেলে সমসংখ্যক ম্যাচ জিতেছে ভারত।

২০০৬ সালের ১ ডিসেম্বর প্রথম টি-২০ ম্যাচ খেলেছিল ভারত। জোহানেসবার্গে বীরেন্দ্র শেবাগের নেতৃত্বে দক্ষিণ আফ্রিকাকে ৬ উইকেটে হারিয়েছিল তারা। তারপর থেকে টি-২০তে আরো ১২ জন ভারতকে নেতৃত্ব দিয়েছেন। তাদের মধ্যে সবচেয়ে বেশি ৭২টি ম্যাচে দলকে নেতৃত্ব দিয়েছেন মহেন্দ্র সিং ধোনি। ২০০৭ সালে ভারতের একমাত্র টি-২০ বিশ্বকাপও তার নেতৃত্বে এসেছে।

তিরুঅনন্তপুরমে প্রথমে ব্যাট করে ২৩৬ রান করেছিল ভারত। হাফ সেঞ্চুরি করেন যশস্বী, ঋতুরাজ গায়কোয়াড় ও ঈশান কিষাণ। শেষ দিকে ৯ বলে ৩১ রানের ইনিংস খেলেন রিঙ্কু। জবাবে ব্যাট করতে নেমে ১৯১ রানে থামে অস্ট্রেলিয়ার ইনিংস। ৪৪ রানে ম্যাচ জিতে ৫ ম্যাচের সিরিজে ২-০ এগিয়ে যায় ভারত।

প্রাসঙ্গিক সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

জনপ্রিয়

Recent Comments