শনিবার, মে ২৫, ২০২৪
Google search engine
Homeসংবাদহরতালের সমর্থনে সিলেটে গাড়ি ভাংচুর

হরতালের সমর্থনে সিলেটে গাড়ি ভাংচুর

বিএনপি-জামায়াতের ডাকা টানা ৪৮ ঘণ্টার হরতালের দ্বিতীয় দিনে নগরীর বিভিন্ন পয়েন্টে গাড়ি ভাংচুর করেন হরতাল সমর্থনকারীরা।

সোমবার (২০ নভেম্বর) সকালে নগরের উপশহর পয়েন্টে হরতালের সমর্থনে কয়েকটি মোটরসাইকেলে মিছিল বের করে বিএনপির অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

মিছিল চলাকালে একটি ট্রাক ও একটি সিএনজি অটোরিকশা ভাঙচুর করা হয়। এসময় আশপাশ এলাকায় আতঙ্ক ছড়িয়ে পরে। পিকেটিং চলাকালে পুলিশের উপস্থিতি টের পেয়ে নেতাকর্মীদের পালিয়ে যেতে দেখা যায়।

এছাড়া, নগরের শাহী ঈদগাহ এলাকায় মিছিল করে যুবদলের নেতাকর্মীরা।

সকাল পৌনে ৮টায় স্বেচ্ছাসেবক দল সিলেট মহানগর শাখার আহবায়ক মাহবুল হক চৌধুরী ও সদস্য সচিব আফসর খানের নেতৃত্বে হরতালের সমর্থনে  মিছিল বের হয়। মিছিলটি নয়াসড়ক থেকে শুরু হয় তাতীপাড়া গলির মুখে এসে শেষ হয়।

দুপুর ১২টায় নগরীর চৌহাট্টা-মীরবক্সটুলায় সিলেট জেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক আব্দুল আহাদ খান জামাল ও সদস্য সচিব শাকিল মোরশেদের নেতৃত্বে হরতালের সমর্থনে আরেকটি মিছিল বের হয়।

এছাড়া সিলেট নগরে অনেকটা ঢিলেঢালা হরতাল হচ্ছে। সকাল থেকে নগরে যানবাহন চলাচল কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যান চলাচল বেড়েছে। অন্য দিনের মতোই অফিস-আদালত চলছে। চাকরিজীবীদের যথাসময়ে কর্মস্থলে পৌঁছাতে দেখা গেছে। স্কুল-কলেজও চলছে যথারীতি।

নগরীর ছোট দোকানপাট খোলা থাকলে বন্ধ রয়েছে শপিংমল ও বিপনি-বিতান। স্থানীয় হাটবাজারগুলোতে স্বাভাবিক দিনের মতো খুলেছে দোকানপাট। জনজীবনও রয়েছে অনেকটা স্বাভাবিক।

এদিকে হরতালের নামে নগরজুরে সতর্ক অবস্থানে আছে আইনশৃঙ্খলা বাহিনী।

হরতাল অবরোধের নামে সিলেট মহানগরীতে অগ্নিসন্ত্রাসী ও নাশকতাকারীদের ধরিয়ে দিলে ২০ হাজার টাকা পুরস্কার ঘোষণা করেছে পুলিশ।

যেকোনও ধরনের নাশকতার তথ্য মহানগর পুলিশের কন্ট্রোল রুম ও ৬ থানার ওসিদের দিয়ে সহযোগিতা করলেই মিলবে এই পুরস্কার।

এ বিষয়ে সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক বার্তায় জানায়- “সিলেট মেট্রোপলিটন এলাকায় নাশকতাকারী ও অগ্নিসন্ত্রাসীদের ধরিয়ে দিতে পারলে নগদ ২০ হাজার টাকা অর্থ পুরস্কার দেয়ার ঘোষণা দিয়েছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার মো. ইলিয়াছ শরীফ, বিপিএম(বার), পিপিএম। জনগণের জানমাল রক্ষা করা আমাদের সকলের পবিত্র দায়িত্ব। সিলেট মেট্রোপলিটন পুলিশ যে কোন পরিস্থিতি মোকাবেলায় সবসময় প্রস্তুত আছে এবং নগরবাসীর পাশে আছে। সিলেট মহানগরীকে নিরাপদ রাখাতে তথ্য দিয়ে পুলিশের পাশে থাকুন।”

এতে যেকোন ধরণের নাশকতার খবর পেলেই সাথে সাথে এসএমপির কন্ট্রোল রুমের ০১৩২০০৬৯৯৯৮ এই নম্বরে অথবা সংশ্লিষ্ট থানার অফিসার ইনচার্জকে অবহিত করতে বলা হয়।

প্রাসঙ্গিক সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

জনপ্রিয়

Recent Comments