বুধবার, জুন ২৬, ২০২৪
Google search engine
Homeসিলেটদুই সাংবাদিক আটক, পুলিশ ভেবেছে মিছিলকারী

দুই সাংবাদিক আটক, পুলিশ ভেবেছে মিছিলকারী

হবিগঞ্জ শহরে মিছিলকারী ভেবে দুই সাংবাদিককে আটক করে নিয়ে গেছে পুলিশ। আজ শনিবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে শহরের পোদ্দারবাড়ি এলাকা থেকে তাঁদের আটক করা হয়। রাত সাড়ে নয়টায় এ প্রতিবেদন লেখার সময় ওই সাংবাদিকেরা জেলা গোয়েন্দা পুলিশের কার্যালয়ে আটক ছিলেন।

আটক সাংবাদিকেরা হলেন বাংলাদেশ প্রতিদিন পত্রিকার হবিগঞ্জ জেলা প্রতিনিধি জাকারিয়া চৌধুরী এবং এসএ টেলিভিশনের প্রতিনিধি আবদুর রউফ ওরফে সেলিম। সাংবাদিক আবদুর রউফ প্রথম আলোকে বলেন, তাঁরা নিজেদের পরিচয় দেওয়া সত্ত্বেও পুলিশ মারমুখী আচরণ করে তাঁদের ধরে নিয়ে যায়।

হবিগঞ্জ গোয়েন্দা পুলিশের পরিদর্শক নূর হোসেন ওরফে মামুন প্রথম আলোকে বলেন, বিষয়টি ভুল-বোঝাবুঝি থেকে হয়েছে। সাংবাদিকেরা তাৎক্ষণিকভাবে তাঁদের পরিচয়পত্র দেখাতে পারেননি। যখন পরিচয় পাওয়া যায়, তখনই তাঁদের ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত হয়। প্রেসক্লাব কর্তৃপক্ষকে জানানো হয়েছে, তারা যেন ওই দুজন সাংবাদিককে ডিবি কার্যালয় থেকে নিয়ে যায়।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী কয়েকজন জানান, শনিবার সন্ধ্যা সাড়ে সাতটায় জেলা শহরে একটি মশালমিছিল বের করেন বিএনপির নেতা-কর্মীরা। এ সময় সংবাদ সংগ্রহের জন্য শহরের পোদ্দারবাড়ি এলাকায় যান সাংবাদিকেরা। মিছিলের ছবি ও ফুটেজ নেওয়ার সময় দায়িত্বরত এক পুলিশ সদস্য তাঁদের বাধা দেন। এ নিয়ে সাংবাদিকদের সঙ্গে পুলিশের বাগ্‌বিতণ্ডা হয়। পুলিশ ওই দুই সাংবাদিককে বিএনপির নেতা-কর্মী দাবি করে আটক করে হবিগঞ্জ গোয়েন্দা পুলিশের কার্যালয়ে নিয়ে যায়। এ সময় সাংবাদিকেরা তাঁদের পরিচয় দিলেও পুলিশ তাঁদের ছাড়েনি।

প্রাসঙ্গিক সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

জনপ্রিয়

Recent Comments